দূরে কোথাও চলে যেতে চাই  
আজন্ম চেনা মানুষ, চেনা পথ ছেড়ে হারাতে চাই
দূরে কোথাও। নাম না জানা স্বজন খুঁজে নিতে চাই,
দূরে যেতে চাই , দেখব বলে ঘাসের উপর শিশিরকণা, দিগন্তে ছোঁয়া অলস আকাশ, দলবেঁধে যাওয়া রাজহংস , ভোরের প্রথম আলো ।।


কত কত দিন তো হেলায় কাটলো..
..একদিন তো চলেই যাবো....
যাবার আগে একদিনও  কি দেখে যেতে পারবনা....
তমালের ছায়া, ভোরের বক, সোনালী ডানার চিল,         পানকৌড়ি....?


মেঘলা দিন, শরতের কোজাগরী চাঁদ, এপাড় ওপাড় ঢেঊ তোলা ফসলের মাঠ, কুয়াশার কাঁপন তোলা শীতে খড়কূটোর উষ্ণতা, ব্যাকুল কোকিল...আমায় ডেকে চলেছে...সব ছেড়ে তাদের কাছেই যাব....
                 একদিন.....