আপনারা যদি লিখেন
কোন কুকুর ছানার গল্প,
না হয় তা অল্প- তবুও
     তা ছাপা হয়
পএিকা কিংবা ম‌্যগাজিনে।
            তাই
    লিখলাম আজ
  ভাবলাম আমি কিছু
আপনাদের লেখায় এমন কী-
          আছে?
লোক ছুটে কেবল তারি পিছু
লিখলাম আজ স্মৃতির পাতায়
আপনাদের নিয়ে কিছু কথা আর-
         গান!
চান যদি দিতে পারি আছে
মেঘলা আকাশ আর এই প্রাণ।
nish672@gmail.com