১।
তোমায় ছুঁয়ে আজ সবটুকু বসন্ত প্রহর
আমায় দেবে মেয়ে ভালবাসতে অবসর?
ফাগুনের ভালবাসা দিয়েই না হয় মুহূর্ত সাজাবো
ফুলের ছোঁয়া দিয়েই আমি তোমায় রাঙ্গাবো।


২।
তোমাকে দেবার আছে স্নিগ্ধ ভোর
দিতে পারি সঙ্গ যখন নিঃস্ব এই শহর।
আমার যতটুকু আছে সবটুকু তোমাকেই দেবার
বলো বন্ধু আজ কতটুকু ভালবাসা চায় তোমার?


৩।
বিমর্ষ রাতের বুক চিরে একাকীত্বের নিশ্বাস
চোখের দরজায় দাড়িয়ে থাকা নিদারুণ অপেক্ষা আর
মনের আঙিনায় বেড়ে ওঠা অগনিত সন্তাপ
সব উপেক্ষা করে ভালবাসা হারিয়ে যায়।
পড়ে থাকে পাওয়া না পাওয়া স্মৃতির খোলস।


নিয়ত আবর্তনে মন যদি ব্যাভিচারী হয় তখন
পাপের আবহ কি মাতে তখন উন্মুক্ত জীবন প্রান্তরে?


মাঝপথে হাত ছেড়ে দিলে কেউ
                      কেন আজ হতে হবে নিস্বার্থ বুদ্ধ?