সবকিছু বুঝি আমরা, ভালো অথবা মন্দ
মানতে পারিনা বলেই হয়তো প্রতিক্রিয়া।


যদি আমাদের প্রতিটি দাবীর না হয় সফল প্রাপ্তি
তবে কি এমন অধিকার ছিলো আমাদের
রাতের আধাঁরে টগবগে তারুণ্যেকে বলি হতে সুযোগ দেবার!
                   জানিনা তাহলে স্বর্গের দরজায় দাড়িয়ে আমাদের ভাই রাজীব
                   তাচ্ছিল্ল্যের হাসি হাসবে কিনা ।


আমি বুঝি হয়তো বুঝবেন আপনারাও-রাষ্ট্রযন্ত্র ভালবেসে সফল হয়না প্রতিবাদ
আজ এই অমোঘ সত্যটা যেন সত্য না হয় আমাদের প্রার্থনা হোক এটাও।।


আমাদের চলমান প্রেরনায় যেন না জড়ায় রাষ্ট্রযন্ত্রের ঝুল অথবা সুবিধাবাদের পাপ।