আমার একলা সময় সাতসকালেই সাজায় কিছু স্বপ্নপ্রহর
ঠুনকো স্মৃতির উস্কানিতেই উঠলো জেগে আরেকটা ভোর।।
তোমার মেঘলা কিছু উপস্থিতি হাত পা ছড়ায় মনের কোণে
অষ্টপ্রহর তোমায় ভাবা আরতো কিছুই নেইতো মনে।।


তোমার একলা বিকাল সাথে করে হাটার কথা হয়তো ভেবে
আমার ভবঘুরে মনের এই বন্দী-কষ্ট জন্ম নেবে।।
নেবে শুধু নয়-নিয়েছেইতো
আমার দেশেও যদি ওমনটা একলা হাঁটা বিকাল হতো!!
হাটঁতে হাটঁতে ফেলে আসতাম একলা পথের বাঁকগুলোকে
বন্ধু করে নিতাম পথের বুকের যত দুঃখটাকে।।


গেরুয়া রঙের সন্ধ্যাবেলা তুমি ভালবাসতে হাটতে পথে
মুঠোই ভরে স্বপ্ন কিনে ফিরতে বাড়ি গভীর রাতে ।।
আমাদের বিচ্ছিন্ন রাতের কথা জানে রাতের অরুন্ধূতি
পথ চলতে পথের মাঝে এই দুজনার ঠুনকো স্মৃতি।।