অবশেষে ব্যালকনির উন্মুক্ত প্রান্তর জুড়ে আকাশের বুকে পূর্ণিমা চাঁদ
ততক্ষণে হয়তো ঘুমিয়ে গেছে তোমার ক্লান্ত অস্তিত্ব ।।
আমরা কবিতায় জপে চলেছি পূর্ণিমা চাঁদের সুষমা
মুঠো ভরে জমিয়ে রাখছি ভালবাসার কোমল পান্ডুলিপি
অথচ এই একটায় চাঁদ ধ্বংসস্তুপের ফাঁক গলে পৌঁছে যাচ্ছে জীবিত তাদের কাছে
যারা মৃত্যর আবেশে বন্দী থেকেও বেঁচে উঠতে স্বপ্ন দেখে ।।
একা ভূতুড়ে আবহের মাঝে মৃত্যকে ভেংচি কেটে বেঁচে থাকার কাছে
আমার এই মোহনীয় পূর্ণিমা উপলব্দ্ধি লজ্জা পেয়ে যায় ।।
আর তখনি আমার এই আবেগে ভিজে যাওয়া মন
মনের অতলে ডুব দিয়ে লাশের রাজনীতিতে স্তব্দ্ধ আমার বিবেককে প্রশ্ন করে ।।


ভালবাসায় নয় পূর্ণিমা চাঁদ আজ হাসছে তাচ্ছিল্যের হাসি ।।


# মুঠোফোনে লেখা । ২৭।০৪।২০১৩ রাত ১২।৪৭ টা #