আমি স্মৃতির বাগানে পায়চারী শেষে কুড়িয়ে শিউলি ফুল
তোমার জন্য মালা গাঁথতে গিয়ে হয়ে যায় কিছু ভুল ।।
তুমি সব ভুল মুছে সেই মালা টি রেখেছো নিজের কাছে
তুমি ছাড়া আর বন্ধু আমার বলো কেউ কি আছে ।।
তুমি বুকের মাঝে নিয়েছ আমার সব ভালবাসা জড়িয়ে
আমার সব চাওয়া পাওয়া মান অভিমান তোমাতেই আছে ছড়িয়ে ।।
******************
একবার অনাকাঙ্খিত বৃ্ষ্টিতে ভেজার পর
তুমি আমাকে ভুলেছিলে
এরকম বৃষ্টি-পাগল ব্যক্তিত্ব নাকি সংসার উদাসীন।
নিত্য নৈমিত্তিক ভালবাসাগুলো পদ্ম ফোটায়,
তারপর থেকে হরহামেশা আর ভেজা হয়না বৃ্ষ্টিতে,
একবার কাঙ্খিত বৃ্ষ্টিতে ভিজলে কখনো
ফিরে পাবো কি তোমায় !!