কর্মব্যস্ত দিনের শেষে ক্লান্ত রাতে তোমার চিন্তা মাথায় এলে
কখন যেন রাত বেড়ে যায় হাতঘড়িটা ছোঁ মেরে নেয় গাংচিলে।
তোমার এহেন অবস্থাতে ঝরে অনেকের চোখের পানি
ভাবনা যাদের তাদের সবাই থোড়ায় কেয়ার আমরা জানি।
কিন্তু কি আর করবো বলো ভোট দেয়ায় শুধু কাজ আমাদের
তোমরা যারা রাজনীতিবিদ গুছিয়ে নাওনা নিজের আখের।
আমরা কি আর বলবো কিছু ! আমরা তো সব মরতে জানি
দ্রব্যমূল্য হরতাল বোমা এসব আর কি হয়রানি।
নাকের ডগায় ঝুলিয়ে মূলা ভোটের জন্যই তো মানুষ মারো!
ষোল কোটী মানুষ আছি দু চার মরলে কিছু কি যায় আসে কারো?