তোমাকে একটা গল্প দিতে চেয়েছিলাম
দিতে পারিনি,
হঠাৎ থমকে গিয়ে, দুজন দুদিকে
আর কখনো এক মোহনায় মিলতে পারিনি।
তোমাকে একটা কবিতা দিতে চেয়েছিলাম
দিতে পারিনি,
সিগারেটের টুকরো কাগজে লেখা কবিতা
পুড়ে গেছে নেশার ঘোরে
দ্বিতীয় বার আর তা লিখতে পারিনি।
তোমাকে একটা গোলাপ দিতে চেয়েছিলাম
দিতে পারিনি,
কাটার ভয়ে ফিরে এসেছি কত বার
তুলতে পারিনি।
তোমাকে একটা কথা বলতে চেয়েছিলাম
বলতে পারিনি,
তোমার চোখে চোখ রেখে
না বলা সেই কথাটি আজ ও বলতে পারিনি।
তুমি এখন অনেক দুরে
সাহসের সীমানায় দুরান্ত আমি
"ভালবাসি"আজ শত বার বলি
প্রতীক্ষায় আছি আজ ও
এখন হাল ছাড়িনি।