আমার শৈশবের স্বপ্নগুলো
আমি তোমাকে দিয়েছি
হলুদ খামে ভরে,
ঘর পালিয়ে আম কুড়ানোর সুখ
রোদেলা দুপুর জুড়ে।


আমার যৌবনের উতলা হাওয়া
সুমুদ্রের গর্জন তোমাকে দিয়েছি
হলুদ খামে ভরে,
উত্তল সাগরে শক্ত হাতে
হাল ধরো প্রিয়া
ঘোর অন্ধকারে।


আমার যত ভালোবাসা
আমি তোমাকে দিয়েছি
হলুদ খামে ভরে,
বিনিময়ে শুধু ভালোবাসা দিও
ছুড়ো না অবহেলা অনাদরে।