মামুনুর রহমান

মামুনুর রহমান
জন্ম তারিখ ২৭ ফেব্রুয়ারি
জন্মস্থান গোপালগঞ্জ, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা লেখালেখি
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর

মামুনুর রহমান কবি, প্রাবন্ধিক। জন্ম ১৫ ফাল্গুন ১৩৮৮: ২৭ ফেব্রুয়ারী ১৯৮২, কাশিয়ানী থানার নড়াইল, গোপালগঞ্জ। ঢাকা কলেজ থেকে বাণিজ্যেয় স্নাতকোত্তর। banglanews24.com-এর ‘শিল্প ও সাহিত্য’ বিভাগে প্রকাশিত হয়েছে তার কবিতা। বাংলাদেশের শিল্প ও সাহিত্য নির্ভর সবচেয়ে বড় পত্রিকা ‘কালি ও কলমে’ রয়েছে তার লেখা। ‘বাংলা কবিতা’তে লেখেন নিয়মিত। এ-ছাড়াও ফ্রান্সের কবিতার সবচেয়ে বড় পোর্টাল poemhunter.com-এ অন্তর্ভুক্ত রয়েছে কবিতা। সাম্প্রতিক সময়ে তিনি নিজস্ব ব্লগ mamunurrahman71.blogspot.com-এ, সাজিয়েছেন নিজস্ব সমস্ত লেখাগুলো। মামুনুর রহমানের প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৭টি। কবিতা: প্রথম বন্ধু প্রথম বিশ্বাসঘাতক (২০১৭), প্রেম ও স্মৃতিচারণ: কাদম্বরী দেবীর কাছে রবীন্দ্রনাথের শেষ চিঠি (২০১৬), প্রবন্ধ : কালের মেঘ (২০১৫)। বিজ্ঞান বিষয়কঃ বিংশ শতাব্দীতে বিজ্ঞানের কিছু আবিষ্কার (২০১৮) সম্পাদনা : জগদীশচন্দ্র বসুর কাছে রবীন্দ্রনাথের চিঠি (২০১৬) তিরিশে কবিদের কাছে রবীন্দ্রনাথের চিঠি (২০১৮) জীবনানন্দ দাশের শ্রেষ্ঠ গল্প (২০১৮)

মামুনুর রহমান ৯ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মামুনুর রহমান-এর ১০০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/৩
২/৩
১০/৩
১/৬
২৫/৫
৭/৫
২৬/৪
২৫/৩
২০/৩
১৬/১২
১৭/১০
৪/১০
৩০/৮
১৪/৮
২৯/৭
২৮/৭
২৭/৭
২৬/৭
৩০/৬
২৭/৬
১৫/৬ ১১
৩১/৫
৩/৫
৩১/৩
২৯/২
৩/২
১৬/১
১৩/১
৮/১
৬/১
৫/১
৪/১
২১/১২
৯/১২
৪/১২
১৭/১১
২৯/১০
২/১০
২৫/৯
১২/৯
৪/৮
৩/৮
৫/৫
৮/৪
১৬/৩
১১/২
২৯/১
২৮/৮
২০/৮
৯/৮

এখানে মামুনুর রহমান-এর ৫৩টি আলোচনামূলক লেখা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৩
৪/৩
২০/৪
৭/৬
২১/৯
১৬/৪
১৫/৪
১৩/৪
১১/৪
১০/৪
৯/৪
২৭/৩
২৫/৩
২৩/৩
২১/৩
২০/৩
১৯/৩
১৮/৩
১৪/৩
১৩/৩
১২/৩
১০/৩
৫/৩
২/৩
২৪/২
২৩/২
২০/২
৯/২
২২/১
১৯/১
১৬/১
১৫/১
১২/১
৩০/৫
১৪/৩
১৩/৩
১৭/৮
১৩/৮
১২/৮
১১/৮
১০/৮
৯/৮
৮/৮
৬/৮
৫/৮
৪/৮
৩/৮
১/৮
৩০/৭
৫/৩