দীর্ঘ বিরতির পর বিজয়ের মাসে আলোর মুখ দেখে আমাদের সকলের প্রিয় আড্ডা আলোর মিছিল কবিতার আসর-১৫।


যে কারনে আলোর মিছিল কবিতার আসর-১৫ আড্ডাটি আলোকিত
১। নবী ঈসা (আঃ) পবিত্র জন্মদিন
২। কবি অনিরুদ্ধ বুলবুল (২৪ ডিসেম্বর জন্মদিন)
৩। কবি রুনা লায়লা (৩০ ডিসেম্বর জন্মদিন)
৪। কবি কবীর হুমায়ূন (৩১ ডিসেম্বর জন্মদিন)


এছাড়াও শ্রব্দেয় কবি অনিরুদ্ধ বুলবুলের অক্লান্ত পরিশ্রমের ফসল "আলোর মিছিল" বিজয় দিবস সংখ্যা সহ অর্ক প্রকাশনী থেকে প্রকাশিত প্রথম ও দ্বিতীয় কাব্য গ্রন্থ আলোর মুখ দেখে।


মোড়ক উন্মোচিত হয়-
১। আলোর মিছিল ৩ (সাহিত্যপত্র) - সম্পাদক কবি অনিরুদ্ধ বুলবুল
২। তোমার টানে - কবি সরদার আরিফ উদ্দিন
৩। বেলা শেষে রঙ - কবি খলিলুর রহমান

পূর্ব ঘোষিত সময় অনুযায়ী ২৫শে ডিসেম্বর বিশিষ্ট দিনে আলোর মিছিল কবিতার আসর-১৫ শ্রব্দেয় কবি অনিরুদ্ধ বুলবুলের বাস ভবনে অনুষ্ঠিত হয়।
এবারের আড্ডায় আসর কবি ছিলেন বাংলা কবিতা আসরেরর বয়োজ্যেষ্ঠ কবি সকলের প্রিয় কবি কবীর হুমায়ূন এবং বিশিষ্ট কবি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা কবিতা আসরের আরেক বয়োজ্যেষ্ঠ কবি সকলের প্রিয় কবি অনিরুদ্ধ বুলবুল।
আড্ডায় সভাপতির দায়িত্ব পালন করেন প্রিয় কবি রুনা লায়লা ও ছান্দসিক কবি মোহাম্মদ মনিরুজ্জামানের উপস্থাপনায় পূর্ব ঘোষিত সূচি মোতােবক বিকেল ৪টায় শুরু হয়ে মাগরীবের নামাজের বিরতি সহ অনুষ্ঠান চলে রাত প্রায় ৯টা পর্যন্ত।


অনুষ্ঠানের শুরুতেই আসর কবি ও বিশিষ্ট কবিকে ফূলেল শুভেচ্ছা সহ সম্মানী ক্রেষ্ট প্রদান করা হয়। এবং কেক কেটে প্রিয় কবিদের জন্মোৎসব পালন করা হয়।


সূদূর মৌলভী বাজার থেকে আগত কবি পলাশ দেবনাথের কবিতা পাঠের মধ্য দিয়ে আড্ডায় উপস্থিত সকল কবিদের স্বত:ফুত অংশগ্রহনে নিজনিজ পরিচিতি সহ স্বরচিত কবিতা পাঠে আড্ডাটি বেশ প্রাণবন্ত হয়ে উঠেছিল।


এবারেই প্রথম দুই বাংলার বিশিষ্ট কবি ও লেখকদের সমন্বয়ে "আলোর মিছিল" সাহিত্য পত্রটিকে লিটল ম্যাগাজিনের আদলে রুপ দেয়া হয়।


এবারের আড্ডায় আপ্যায়নেরও কমতি ছিল না। গরম গরম জিলাপি, ডালপুরি, বিস্কিট, জন্মদিনের কেক ও  প্রিয় কবি রুনা লায়লা'র হাতে বানানো আদা লেবু দিয়ে রং চা।


অনুষ্ঠানের শেষ পর্যায়ে ঝকঝকে প্রিণ্টের "আলোর মিছিল" সাহিত্যপত্রটি কবি অনিরুদ্ধ বুলবুল আমাদের সকলের হাতে তুলে দেন এবং সেই সাথে কবি খলিলুর রহমানের "বেলা শেষে' র একটি করে বই উপহার দেন।  


যাদের উপস্থিতিতে আলোর মিছিল-১৫ আসরটি আলোকিত হয়েছিল-
সর্বকবি
১। মোহাম্মদ মনিরুজ্জামান
২। পলাশ দেবনাথ
৩। শামীম উল্লাহ
৪। রূহান (কবি রুনা লায়লার ছেলে)
৫। গোলাম রহমান
৬। কবীর হুমায়ূন
৭। মোজাম্মেল হোসেন
৮। উত্তম চক্রবর্তী
৯। রুনা লায়লা
১০। হুমায়ূন কবির
১১। অনিরুদ্ধ বুরবুল
১২। সাখাওয়াত হোসেন
১৩। কবি চাঁছাছোলা (সোহাগ আহম্মেদ)
১৪। জাহিদ হোসেন রন্জু
১৫। জাহাঙ্গীর কবীর
১৬। ইলিয়াস মাহমুদ
১৭। জামশেদুল আলম
১৮। আসাদুজ্জামান
১৯। মনিরুল ইসলাম মনির
২০। ফরিদ হাসান


অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। এমন সুন্দর একটি অনুষ্ঠান উপহার দেয়ার জন্য আয়োজকদের প্রতি হৃদয় নিংড়ানো ভালবাসা ও বিজয়ী শুভেচ্ছা।