আধুনিক কবিতা


হৈমন্তী চন্দ্র


কাব্যের আধুনিক rampএ
ক্যাটওয়াকের ঢল
হাঁটছে হাল ফ্যাসানের
সুন্দরী ভাবনারা।


শব্দের তুবড়িতে
হৃদয় নিভুনিভু
ফাটছে বুদ্ধির ফুলঝুরি
ঠিকরোচ্ছে স্বপ্নমশাল।


রসমাধুরীর মধুমেহ
রসের বদল এনে
তাই কষের কসরতে
কবির আধুনিক কলম।


অমূর্ত ছবি পূর্ণ
কাব্যের আর্ট গ্যালারী
ফ্যালফ্যালে মন গুটিসুটি
মাথার উপর উড়ন্ত
কলম কালির হেলিকপ্টার।


ময়দান উপচে রসিক
এক শ্রেণীর স্যাম্পেনহৃদয়ে
খুশির তুফান ছোটে।
দ্বিতীয় শ্রেণী কুড়োতে ব্যস্ত
যাতে ক্ষিদে তেষ্টা মেটেনা
তৃতীয় শ্রেণী সেদিকে
ভুলেও তাকায়না ।