তিন অক্ষর
তোমার প্রিয়
আমার ও প্রিয়।
তিন দিয়ে ত্রিভুজ
চতুষ্কোনে যে থাকে
তার অক্ষর চারটি।


তিন অক্ষরকে
প্রেম ভাবে অনেকেই
তিন অক্ষর
একান্নবর্তী পরিবারের
একটি সদস্য।
তিনকে চার
ভেবে নেওয়া সোজা
কিন্তু বাস্তব আলাদা।


তিনকে চার ভেবে
চুপ হয় কতো দিন!
তিনকে চার ভেবে
রাত জাগে কত চাঁদ!
তিন তবু তিনই
একথা যে বোঝেনা
তাকে বোঝাই কী ভাবে বল?


চতুষ্কোনে চার
অভিমানে বলে
রইলো তিন
আমি যাই!!
ভারি মজার কথা
ওরা ওপরে এক-
ভিতরে তফাত অনেক।
তিন বলে আয়না সুহৃদ
আমরা সোজা হেঁটে যাই!