অনেক কথা জমাচ্ছি ---
চড়া সুদ পাব বলে।
অনেক ভাবনা জমাচ্ছি
সেও চড়া সুদ পাব বলেই ।


অনেক আশা জমাচ্ছি
চড়া সুদ পাব বলে।
অনেক হতাশা জমাচ্ছি
সেও চড়া সুদ পাব বলেই ।


অনেক ক্ষোভ জমাচ্ছি--
চড়া সুদ পাব বলে।
অনেক লোভ জমাচ্ছি
সেও চড়া সুদ পাব বলেই ।


অনেক আসক্তি জমাচ্ছি--
চড়া সুদ পাব বলে।
অনেক ত্যাগ জমাচ্ছি
সেও চড়া সুদ পাব বলেই ।


অনেক বিরক্তি জমাচ্ছি--
চড়া সুদ পাব বলে।
অনেক ভাল লাগা জমাচ্ছি
সেও চড়া সুদ পাব বলেই ।


অনেক ভোগ জমাচ্ছি--
চড়া সুদ পাব বলে।
অনেক রোগ জমাচ্ছি
সেও চড়া সুদ পাব বলেই।