এইযে মন্দিরে এত লোক দেখি
ওরা কী করে?
ওরা কি দিয়ে কী চায়?
ওরা কি পেয়ে কী দেয়?
        #
এই যে গীর্জায়
এত মানুষ দোষ কবুল করে
তাতে তারা কী করে?
ঋণ করে?
নাকি ঋণ শোধে?
চাওয়া পাওয়ার অঙ্কটা
ভারি গোলমেলে।
  #
কি খাজনা দিয়ে আমি কী পাই
সেতো আমি ছাড়া
কেউ জানেনা।
      #