বড়বাবুর চারপাশে অফিসের কেরাণী
বড়বাবু গম্ভীর -নয় কোনো চ্যাংড়ামী ।


বড়বাবুর ভারী চাপ বড় বড় কন্ট্রাক্ট
সাতপাঁচ ভেবে ভেবে মাথায় বিশাল টাক।


বড়বাবু মশগুল হিজিবিজি চিন্তায়
পারিপার্শিক পরিস্থিতি কিভাবে যে পাল্টায়!


এতশতো ভেবে ভেবে মাথা যায় বিগড়ে
সিগনালে গোলোযোগ ! রেগে আগুন ঠিকরে !


কি ই বা করে বড়বাবু চাকরীটা বাঁচাতে
কুতুবমিণারে চড়ে শুরু করে চেঁচাতে ।


চিৎকারে গলাফাটে মন ফাটে তেষ্টায়
বহুভেবে বড়বাবু ফিরে এল মুম্বাই ।


তাও কী শান্তি আছে ঠিক হয় সব কাজ?
হালছেড়ে বড়বাবু শুরু করে কবিতা রাজ ।


এসো গো সকলে মিলে বাঁচাও সে বাবু প্রাণ
যদু বিধু মধু আয় ;  রামকেও ডেকে আন ।