আসব আসব করেও আসতে পারেনি দখিন হাওয়া
টিকিট কেটে টে্রনে চড়ে বসেও আসা তার হয়নি
গন্তব্যের কাছে গিয়েও ছোঁওয়া হোলনা গন্তব্য
কোত্থেকে ঘূর্ণি ঝড় এসে আটকে দিল কষা ছক
বুঝলে দখিন হাওয়া ? জীবন হলো এমনি ই!


যাই যাই করেও ফিরতে পারেনি উত্তুরে বাতাস
ফেরার  জরুরী বার্তা পাঠিয়ে দিল বাসন্তী মেলে
রঙ বাহারী ফুলে শৌখিন নখের ছাপ রেখে দিল
  পত্রহীন শাখায় চুমু খেয়ে  বাতাস বললো আসি  !
কে যেন সামনে দুহাত বাড়িয়ে বলে নাইবা গেলে ?