একটা বুক আগুন নিয়ে এস, আমি বুক পেতে আছি।
বুকের আগুনে ঝলসানো  বুক,আমি বড্ড ভালবাসি।
তোমার বাতাস বাতাস আগুন,আমি বুক পেতে নেব,
ওগো আগুন রমনী বহ্নি-সুখে,তুমি বিষ ঢেলে দাও।
আমার অসমাপ্ত প্রানের বনে,আমি পথ চেয়ে আছি।
আমার বুকের জলোজ কানন,তোমার আগুন চেয়ে :
শুধু জ্বলতে ভালবাসে বলেই পুড়েযেতে ভালবাসে!
এবার তুমি আঘাত নিয়ে এসো,আমি বুক খুলে আছি।
আমার পাঁজর ভাংগা কান্না ধ্বনি,আমি বড্ড ভালবাসি।
বিরহ কাজল চঞ্চলা রমনী,আগুন বুকেই এসো
আমার বিরহ বনে বন্য মনে,আমি বুক পেতে আছি!
একটা বুক আগুন নিয়ে এস, আমি সুখে বসে আছি!