তোমার হাতটা দাও আমি শক্ত করে ধরি,
তুমিও ধরো আমার হাত।
যে হাত ধোরে মাটির বুক চিরে
লাগিয়ে ছিলাম স্বপ্নের চারা.
যে হাত ধরে রাতের আকাশে
ফুটিয়ে ছিলাম স্বপ্নের ফুল
সেই হাতটা দাও,আমি শক্ত করে ধরি।
যে হাতের নেশায় আমার জীবাস্ম পেয়েছে প্রাণ,
তোমার হাতের ঠিকানা।
যে হাত ধোরে আমি উপরে তুলেছি হাত,
যে হাত ধরে আমি ফিরেছি মানুষের দলে
সেই হাতটা দাও,আমি শক্ত করে ধরি।
তুমিও ধরো আমার হাত।