আর এক গোছা ছোট করো,পরনের লাল শাড়ি।
আরেকবার ফেলে দাও লজ্জায় কাপড়শুধু,
মন খুলে বল শত বার,আমিও বাংগালী নারী।
সাদা মাসি পিসি কিছু,নগ্ন নারী দেখে।
বড় সাধ জাগে,সাদা দেশে জেতে আর...
ছোট হতে হতে,আরো নগ্ন হতে যেনো;
পরনে যা কিছু আছে,তাও যেনো ছোট থাকে।
আমার যা আছে,যদি তা লুকানো থাকে
সে সম্পদ রেখে বলো,লাভ কিসে আছে?
তাই ছোট ছোট করে,সব জামা টামা।
সাদা মাসি পিসি দেখে শিখে, খুলে রেখেছি জানালা।
ছোট হতে-হতে আরো নগ্ন হল বাংলা.
প্যান্ট -জামা খুলে যদি হতে পারে নাংলা!
তবে জয় সাদা-মাসি-পিসি, তোরা আয় ফিরে আয়।
বাংলা দেখে শিখে যাস,কি করে আরো নগ্ন হতে হয়।