১ম কবিতা ,
         অসৎ
অসৎ লোক করে সমাজ শাসন ।
জনসাধারণ হয় অনেক শোষণ।
অসৎ লোকের নির্যাতনে ভয়ে জনসাধারণ ।
মানবতা গেছে উড়ে ,
নির্যাতন এসেছে ঘাড়ে ।
চুপচাপ থাকলে বেশ ,
প্রতিবাদ করলে শেষ ।
বিবেক গেছে চলে ,
অনিয়ম দুর্নীতি এসেছে ঘাড়ে ।
মানবতা গেছে উড়িয়ে ,
ভালোবাসা গেছে হারিয়ে ।


২য় কবিতা ,
       শেষ
হতে পারে এই পথ চলায় শেষ চলা ।
হতে পারে এই কথা শেষ কথা।
হতে পারে এই লেখা শেষ লেখা ।
সময় খানি খুবই অল্প ,
বাঁচবে তুমি খুব স্বল্প ।
বন্ধু মুছে ফেল এই হ্নদয়ের সব পাপ ।
এই পৃথিবীতে কেউ কারো নয় ।
আপন শুধু সাড়ে তিন হাত মাটির ঘর ।
বন্ধু হতে পারে এই গল্প শেষ গল্প ।
বন্ধু হতে পারে এই দেখা শেষ দেখা।
বন্ধু মুছে ফেল জীবনের সব অহংকার ।
মুছে ফেল হিংসা বিদ্বেষ ।
বন্ধু হতে পারে এই লেখা শেষ লেখা ।