গোপন ঠোঁটে আরও দুটি চুম্বন শেষ রাতে
কানে কানে বলেছিলে-
তুমি আগের জন্মে ঘোড়া ছিলে
আমি ছিলাম শালিক।
রাত ভোর হলে তোমার মৃত্যু হল
সেই রাত আর আসেনি জীবনে।
সঙ্গমের সুখ মরে গেছে
প্রেমের মধ্যে জীবিতে আছে কেবল
তার দুর্বোদ্ধ কথার দীর্ঘশ্বাস।