একটা ট্রেন, জানলার ধারে একটা সিট
আমি বসে আছি
ট্রেন চলে যাচ্ছে ঠিকানা জানে না
আমি বসে আছি, ট্রেন চলে যাচ্ছে……………
ছেড়ে যাচ্ছি চেনা ঘর বাড়ি গাছ পালা
মন্দির মসজিদ
আমি একা, ছেড়ে যাচ্ছি
পরিচিত রাস্তাঘাট মাঠ বাজার ।
এ ট্রেন ফিরবে না আর
সমস্ত সুখ হাসি বিষাদ বেদনা
ক্রমশ মিলে যাচ্ছে,
পেছনে ফেলে যাচ্ছি
পাহাড় সমুদ্র যন্ত্রনা অসুখ
অরন্য আশির্বাদ প্রেম
চেনা ঠোঁট দেহের পরশ ।
এ ট্রেন ফিরবে না আর
পাওয়া না পাওয়ার স্মৃতি স্বপ্ন
পেছনে ফেলে যাচ্ছি,
আমি বসে আছি
চলন্ত ট্রেন চলে যাচ্ছে……….