অনেক দিনের জটলা পাকানো মাথায়
কোন বিশ্রাম ছিলোনা ঘুমিয়ে জেগে
আজ স্বেচ্ছা ছুটির ক্লান্ত বেলায়
প্রতিটি চুলের গোড়ায় টান পড়ছিলো একে একে ।
মাথায় বিলি কাটায় মতো যান্ত্রিক ছোয়া
অনেক কোলাহল তবুও হারিয়ে যাবো যাবো
অবাস্তব জগতের মধুর স্বপ্নগুলো তারপরও যায় খোয়া
কবে নিরবিচ্ছন্ন এক খোলা মাঠ পাবো ।
ঘুমোতে যাবো যাবো করেও আচমকা শুণি
আমার কোন এক চাচার হাড়িতে নেই দু'মুঠো চাল
আমি আমার নিজের অভাবগুলো ঘুম চোখে গুনি
আর নিমেষে টুটে যায় কল্পনার সুর তাল ।
এরপর হারালো সোনালি বিকাল
চুল কাটার সেলুনে ময়লার স্তুপ বাস্তব আর অবাস্তবের কাঁচের দেয়াল
ভেঙে যায় ক্ষণে ক্ষণে ভঙ্গুর স্বরূপ ।