রাতের পর রাত ঐ দূর আকাশে
নীল আলোয় তারাগুলো ঝিকিমিকি জ্বলতো
ঘুমহীন প্রহরের মৃদু বাতাসে
চোখে চোখে অবাস্তব কতো কথা বলতো ।
জোছনার ঘ্রাণ মেখে কোন সে দূর
হেটে হেটে চলেছি স্বপ্নের পথ
সেদিন চারপাশে ছিলো কতো সুর
দিন শেষে মরে গেছে রঙের জগত ।
আজ হেথা মরে গেছে সবুজ ঘাস
স্বপ্নের পাখিগুলোও মরে পরে আছে
ঘাস পঁচা গন্ধে ভরেছে বাতাস
ঝিকিমিকি তারাগুলোও নেই আর কাছে ।
কৃষ্ণবিবরে পিষে গেছে চাঁদ
আঁধারের গর্জনে ভয় আর ভয়
ভূত প্রেত পিশাচেরা বাড়িয়েছে হাত
অনাগত কাল জুড়ে আছে সংশয় ।
আজ এই প্রাণহীন মরুর বুকে
রাতঘুমে খেলা করে দূর মরীচিকা
জানিনা সে দুঃস্বপ্ন কে দিবে রুখে
দূর করে দিবে যতো প্রেত প্রহেলিকা ।