তপ্ত ভালোবাসাহীন মরুর বুকে
আমাকে ফেলে তুমি কেন গেলে চলে
কত দুঃখ বয়ে চলছি আমি যুগে যুগে
আমারতো হলোনা ঠাঁই তোমার আঁচল তলে ।
ঐটুকুন দুবছরে কী আমার ভুল
তোমাকে হতে হলো আকাশের তারা
তুমিতো দেখলেনা উন্মত্ত সাগর অকূল
কী শূন্যতায় বেড়ে ওঠা তোমাকে ছাড়া ।
পৃথিবীর সবচেয়ে মধুর যে ডাক
সে নামে তোমাকে হয়নি ডাকা
মা তুমি কোথায় আজ আছো নির্বাক
যদি পারো দেখে নিও
চোখের জলে কেমন আমার বেঁচে থাকা ।
১৩ মে ২০১২ , কালিহাতি , টাংগাইল ।