দু'পাশে ছোট ছোট গাছের সারি
চলে গেছে বাঁকা পথ সীমানা ছাড়ি
আমরা চলছি হাতে হাত ধরে
পাখিরা গান গায় মধুর স্বরে ।
আকাশে সাদা মেঘ বেড়ায় ভেসে
কাশফুলে দোলা দিয়ে শরত্‍ হাসে ,
আকাশ আছে দূরে মাটিতে মিশে
দু'জনে বসে আছি সবুজ ঘাসে ।
নদীতে ঝিকিমিকি সোনালি ঢেউ
আমাদের মনে কী জানেনাতো কেউ
কোথা হতে কোথা যাবো নেই আজ জানা
মেলেছি সুদূরে পাখির ডানা ।
দু'জনে এসেছি দু'জনের তরে
আমরা চলছি হাতে হাত ধরে ।


- সেপ্টেম্বর , ২০০২ ।
কালিহাতি , টাংগাইল ।