আমি কইলাম ক্রেস্ট
উনি শুনলেন ব্রেস্ট!
অতঃপর?
ঐযে যায়, উনারা কবি
ডিএসেলারে তোলে ছবি!
জাতীয় কিংবা আঞ্চলিক
দৈনিক সাপ্তাহিক পাক্ষিক মাসিক ত্রৈমাসিক ষান্মাসিক বার্ষিক হেন কোনো পাতা নেই যেখানেতে তাঁরা নেই!
প্রকাশনীর নাম ধরেই কেউ সব্যসাচী তো কেউ গাছ লাগিয়ে কবিবৃক্ষ!
উপাধি কি মুছে ফেলা যায়?
যাহারা উপাধিধারী
তাহারা চিরকালই এরকম...
তারা আছেন পাতায় পাতায়
উনি শুনলেন পাছায় পাছায়!
কইলাম, একালের রবি ঠাকুর
তিনি শুনলেন, একালের পোষা কুকুর...!