হয়ত দেখা হবে অথবা হবে না
তবু ছুটে যাবে অকূল পিয়াসী মন
ছুঁয়ে যাবে ভাবনার দুই কূল
কূল ছাপিয়ে ভাসিয়ে দেবে
জনপদ, হৃদয় আর শরীর।


কোথায় পালাবে তুমি?
চিরহরিৎ বনে হলুদ পাখির দল
তাড়া করে ফিরবে তোমার আঁচল
মুখে হাত চাপা দিয়ে
তুমি রুখো না চিৎকার
আসতে দাও হৃদয়ের অপার আকুতি।


আলিঙ্গন আর চুম্বনে
নাইবা হলে ঝরা বকুল
গোলাপের সুবাসে তবু
ভরাতেই পারো বাতাসের মন।