সময় তুমি সদাই চলো ঠিক
কিছুতেই যে হারাও না তুমি দিক
আজ তাই যখন এলো বছর ঘুরে
একটুখানি বলতে ইচ্ছে করে
একটু দাঁড়াও, একটু জিরিয়ে নাও
আমাদেরকেও একটু বিরাম দাও।


তোমার কেন সদাই থাকে তাড়া?
সদাই থাকে সঙ্গে গাড়ি ভাড়া?
সময় আজ আমার ঘরে থাকো
চুপটি করে চলে যেও নাকো
কেন তুমি শোনো না যে বারণ
ছুটতে থাকো শুধুই অকারন।


কারো সুখ, কারো তুমি ব্যাথা
কারো প্রেম, ভালবাসার কথা
তবু তুমি টগবগিয়ে ধাও
আমাকেও একটু সঙ্গে নাও
আমাকেও একটু খানি বল
ভাবলেশহীন কিভাবে যে চলো???!!!