আলহামদুলিল্লাহ!
আলহামদুলিল্লাহ!!
আলহামদুলিল্লাহ!!!


২০০০ কাব্যের মাইল ফলক স্পর্শ
মোঃ ইব্রাহিম হোসেন রাজশাহী


সুরের হালে ছন্দ তালে
কাব্য লিখে আজ,
দু-সহস্র  পূর্ণ হলো
এ তো রবের নাজ।


আজিকে তাই মনের মাঝে
খুশির সীমা নাই,
লক্ষ কোটি শুকরিয়াতে
রবেরই গান গাই।


অপবাদের ডালি বহন
অবহেলার লাজ,
দমেনি তাও ভেবেছি ফাও
করেছি শির তাজ।


আঁধার কালো রাত্রি শেষে
সূর্য ওঠে পুবে,
নিজের লেখা কাব্য মাঝে
নিত্য থাকি ডুবে।


সকল বাধা পায়ের তলে
দুই হাজারে দাঁড়ি,
চিত্ত খানে সুখের বানে
কাব্যে গড়ি বাড়ি।
🥰🥰🥰🥰🥰🥰



"২০০০ তম কাব্য রচনার মাইল ফলক স্পর্শ" আলহামদুলিল্লাহ।
সকলের কাছে দোয়াপ্রার্থী।
🤲🤲🤲🤲🤲🤲🤲🤲


আস্সলামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
আলহামদুলিল্লাহ। সমস্ত প্রশংসা মহান আল্লাহ তায়া’লার জন্য। যিনি আমাকে ২০০০ তম কাব্য রচনার মাইল ফলক স্পর্শ  করার তৌফিক দান করেছে। তারপরেই জন্মদাতা পিতা-মাতার পদতলে করি শ্রদ্ধা নিবেদন। যাঁদের ভালোবাসা, স্নেহ মমতার বাহুডোরে লালিত পালিত হয়ে আজ আমি বড় হয়েছি। মহান আল্লাহ তায়া’লা যেন তাঁদেরকে জান্নাতুল ফেরদাউস নসিব করেন - আমীন।


১৯৯৭ সাল থেকে আমার লেখালেখির হাতে খড়ি। কত লেখা নষ্ট হয়েছে অকালে, কত লেখা নষ্ট হয়েছে হারানো খাতার পাতায়। কত লেখা নষ্ট হয়েছে অবহেলা গঞ্জনায়। এই লেখার জন্য কত মানুষ দিয়েছে , অপবাদ, লাঞ্চনা, গঞ্জনা, অবহেলা, টিটকারি, উপহাস। তবুও মহান আল্লাহ তায়া’লার অশেষ রহমতে হিংসুকদের উপহাস আমার লেখালেখি দমাতে পারেনি। এ সব উপেক্ষা করে চলেছে অনির্বাণ কলমের গতি। অবশেষে মোবাইলের মাধ্যমে খুঁজে পাই বাংলার "বাংলা কবিতা ডটকম", বিশ্বের সকল ভাষায় সমাদৃত "বেঙ্গলী প্রতিলিপি" ওয়েবসাইট ও বিভিন্ন সাহিত্য গ্রুপ। এখানে লেখালেখির মাধ্যমে আমি উৎসাহিত হই এবং আজ ১২-১০-২০২২ ইং রোজ বুধবার, ২০০০ তম রচনার মাইল ফলক স্পর্শ করতে সক্ষম হই। আলহামদুলিল্লাহ।


আমি তখনই নিজেকে ধন্য করি, যখন কেউ আমার মত নগণ্য ব্যক্তির লেখায় উদ্বুদ্ধ হয়, আমার লেখা যখন কাউকে আনন্দ বিনোদনের সর্ব চূড়ায় পৌঁছে দেয়। আমার লেখায় যখন কারো এক ফোঁটা চোখের জল পড়ে, আমার লেখায় যখন কারো মনে মুখে হাসি মধুর ফোটায়।
আমার মত নগণ্য ব্যক্তির লেখা যখন হয় কারো কাছে শিক্ষার কোনো একটা প্ল্যাটফর্ম। তখন আমি নিজেকে সবচেয়ে ধন্য মনে করি।


আমি আপনাদের সকলের কাছে দোয়াপ্রার্থী। আমার জন্য / আমার পরিবারের জন্য আপনারা সকলেই দোয়া করবেন। আপনাদের সকলের প্রতি আমার হৃদয় নিংড়ানো নিরন্তর ভালোবাসা প্রীতি শুভেচ্ছা ও শুভকামনা রইল।
🌹🌹🌹🌹🌹🌹🌹🌹🌹🌹
💞💞💞💞💞💞💞💞💞💞
💖💖💖💖💖💖💖💖💖💖