কফি না হয় ছিল এক কাপ
তবুও তো মন থেকেই দিয়েছিলাম,
তোমার না হয় হাজার অভিমান
পরশ টুকুতে ছিলনা কাপের ব্যবধান ।


তোমার কাছে পৃথিবী হয়তো একা
নিরবের একাকিত্তে রাত্রির ছায়া,


খুজে কি দেখেছো তারার ব্যাথা
সেওতো পৃথিবীর পানে
অবাক নয়নে
দৃষ্টি হেরিয়া আঁখি
ভুলিছে কে তার বিধাতা


তুমি ভেবেছো ভদ্রতার পূজারী
আমি হয়তো নই,
আমি বলি ছিড়িয়া আকাশ
ভেদ করিয়া মনের কপাট
ভুলিয়া তুমি তোমারে কহ
আমার মাঝে তুমি কই ।


ছেড়ায় ছো আকাশ, ভুলাই ছো বিধাতা
আধো আলোতে হয়তো জ্বলবো
বুঝে নিও ওটাই আমার নিরবতা ।