প্রান বাঁচিবে বলে... কর্মের ঘোরে
কর্মই খাইলো প্রানেরে
প্রানেরও অগোচরে...


কে বাঁচাবে.. কে বাঁচাবে.. কে দেখিবে হায়
বচনে তাদের অনেক বুলি
সিস্টেম-এর দোহাই দিয়ে
হাতটা বুঝি এগুতে নাই।


তাইতো আমরা বাঙ্গালী
এতো আমাদেরই দায়...