কতো দিন নিরাশার পথ
সঙ্গে নিয়ে ছুয়েঁ ছুয়েঁ,


নিরাপদ স্বপ্নের মেঘে
কিছুটা স্বপ্ন হবে হয়তো
সেতো আর যায় না ধুয়ে।


এই নিয়ে অবিরাম
কত কন্ঠ,
কত গান,


সকলে যায় মুখ ফিরায়ে
নিরব আমি
বিমুগ্ধ অম্লান।।