তুম লোগোকী দিলমে
মনুষত্ব বলে
কিয়া কুছ নাহি হে?


মানতা হু কে
হামলোগ সব ইনসান,
সকলে মোরা সকলের তরে
শোনো নি কি এই গান?


আরে ভাই
জিনেকে হে চার দিন,
মানুষের জন্য কিছু করো....
বারনা লটতো যাওগী,
ভেবে দেখো
তুম হো ইয়া তুম বিন।


হো ছাকতি হু মে ঝুটা
একটা নিষ্পাপ মানুষ
দেখাও না....?
জিছকা দিল নেহী টুটা।


কেনো রে ভয় এতো মনুষত্বে
পেয়ার দো, পেয়ার লো,
এইতো নিয়ম
হার আদমিকে লিয়ে
এ ভবেতে।