একলাই যখন আকাশ দেখা,
বৈচিত্র উৎকন্ঠায়
তারার আশায় জ্বলতে শেখা।


রাত্রি যখন দিল আসন,
অন্তরেতে কিসের মায়া!
অবাধ শিশুর হঠাৎ কুষন।


মিল মেলাতে নিন্দ্রা আহার,
দিন আমারে ছিন্ন করে
হয় বিষাদের দেখা যাহার।


হয় অচেনা একই মায়ায়
বিষাদ যেন আর না লাগে,
দুর থেকে ও
আমার ছায়ায়।


কাটে যখন তন্দ্রা প্রহর
ভয় মনেতে জিন্দা নাচে,
অচেনা এক নতুন ভোর।