মনের আসনে আঙ্গিনা জুরে
তোমার সিঁদুর আবির খেলে,
মহুয়ার মহিমাতে
এ কি ছোয়ার তুলি দিলে।


আধেক ঘুমের হরণ ময়ী
শাঁখার আওয়াজ ভেদ করে মোর
অঙ্গ শোভায় তরন বহি।


মত্ত্ব তোমার মহিন রুপে
ঘ্রান চারিপাশ চুলের ধুপে।


তোমার আঁখি ভাজ পরিলে
নতুন কিরণ অন্তরেতে,
আলোর নেশায় জরো সরো
নানা বায়নায় উন্মাদ মেতে।


যখন একটু সদয় বুঝে
নির্ভয়েতে মন গহীনে
উজান ভাঁটির ধ্বনী খুজে।


চিরচেনা পরশ ছুয়ে
নয়ন পেয়ে নয়নারে,
মুত্যুঞ্জয়ী মাতাল নেশায়
হাজার নিশি যায় ধুয়ে।