আহা একি মাতাল নেশা
স্পন্দনে স্পন্দনে করে জাগরনী,
আবেগে আপ্লুতো ছন্ন ছাড়া
শ্রাবণ কেশে আগমন হরিণী।


মন আধাঁর লাগে যে পূর্ন
তাহার পরশে অনুভূতি, সদয় চূর্ন।


হৃদয় শুধু ঘুরে..
নিতেই নয়,
স্পন্দনের সর্ব আহরণ
শ্রাবণের তরে তো..
দিতেই হয়।


মন মাতাল সাঝ সকাল
আকুতি মোর আষাঢ় শ্রাবণে ,
সদয় করো হে পূর্ন মোরে
কিছুই নাহি চাই আর
এ ভুবনে।


একি অপরূপ তোমার নিত্য ছবি,
সব ভুলিয়া এই মনেতে
লাগিছে নিজেরে আজ এক
অসহায়ত্ব ছন্নছাড়া.. রবি।