যদি কিছুটা এমন হয়
গিটারের সবকটা তার
জ্যান্ত এক বোবাতে দাড়াঁয়,
শব্দতো আর হবে না
সে দিন কি ভুলে যাবি আমায়?


কখনো যদি এমন হয়..
চায়ের কাপে উড়ছে না ধোঁয়া,
অভিমানের ব্যালকনিতে
নিশ্বাস নিবি কি ?
না পেয়ে ঠোঁটের ছোঁয়া।


হৈ চৈ কোলাহল থামবে যখন
চেয়ার টাও তো
একলা হবে,
তোর মতো করে তুই ভাবিস...
ভুলতে পেরেছিস কি তবে।


লেগে আছি চটা ওই রঙেতে
খুঁজলেও হয়তো পাবি,


চিরচেনা তোর সেই
আল্পনার ঢঙেতে।


সেদিন চিৎকার করে বলিস
কে আছ কোথায় ..
সুখ পাখিরা হয়তো সোনার খাঁচায় ,
অযথা পাপড়ি ভারী তোর
আমার ভোলার ব্যথায় ।