সন্ধ্যে আলো তোর মুখেতে
আছড়ে পড়ে সিঁথি বেয়ে,
জোনাকীরাও খেলার ছলে
তোর মুখেরই কথা বলে।


তোর অভিমান রাত্রি জুড়ে
দেখেছিস কি চুলগুলো তোর ?
নোলক ছুয়ে আলতো করে
রূপ প্রতিমা ধূপে ভরে ।


তোর অভিমান লজ্জাবতী
দেখলে লাগে সীতার সতী,
ঠিক..................
সন্ধ্যে আলোয় দেখবো ছলে
মন অযুহাত বিষায়ে তোলো।


তোর অভিমান ঘুমোয় যখন
মোমগুলো সব গলে গলে...
দেখতি যদি পলক আমার
তোর রূপেরই কথা বলে।


যা..না ভুলে সব অভিমান
চুপটি করে আঁচল মেলে
আয়না কাছে নীল জড়ায়ে
টিপ খানি লাল বড় পরে,
কাছে টেনে নে না আমায়
আমার মতো আপন করে।


নে.. না করে হাতের শাঁখা
সিঁদুর করে রাখ না কাছে,
দিস না আমায় হতে একা।