সকাল-এর আলোর ভীরে
গুটি গুটি পায়ে দেখো..
খোঁজো পাবে আমায়।


বেলকুনির টবের গায়ে
প্রজাপতির নীড়
খোঁজো পাবে আমায়।


ব্যাস্ততায় রোদের মিছিল
যদি মিশে যায়.....
খোঁজো পাবে আমায়।


পাশের গলিতে গানওলার
চলা চাকা..................
পাশ ঘেসে পেপার ছেড়া
চন্দ্রবিন্দু হবে সন্ধ্যায়
খোঁজো পাবে আমায়।


পরে থাকা ড্রয়ের
মুখ খোলা চিঠি
শব্দের সুপ্ত বিছানা
কোলাহল অকপটে সাইকেলের বেল
খোঁজো পাবে আমায়।


নীল আঁচল সুর হয়ে
ছুয়ে গেছি তোমায়
খোঁজো পাবে আমায়।