হয়তো কখনো এক
তাড়াহুরোর ভিড়ে মিশে
ফেরিওয়ালার মুখোমুখি
দারিয়ে থাকা কিছু
শব্দকরা চাকা
ফেরার পথে কথা হবে।


হয়তো কখনো সেই
রোদ নেভা বিকেলে
ছায়া ভরা কাপে
কোন এক দোকানিতে
মন খারাপের চোখে
ফেরার পথে দেখা হবে।


হয়তো কখনো বা
খোলা মাঠে ওরা ধুলো
দলছোটা ল্যাম্পপোষ্টের আলোয়
ফেলে যাওয়া কুয়াশায়
ভেজা চুল মুছে
তোর সাথে দেখা হবে
তোর সাথে.......... কথা হবে।