ভালোবাসা মানে কী, কেবলই কাছে পাওয়া?
দূরে থেকে কি ভালোবাসা যায় না?
আমি জানি তুমি আজ ভালো নেই
নেতিয়ে পড়েছে তোমার শরীর,
ভেঙে চুরমার হয়ে গেছে তোমার হৃদয়
এখন আর দেখা যায় না তোমার
লজ্জায় লাল হয়ে যাওয়া টোল পড়া দু'টি গাল
আর সেই লাবণ্যময়ী চেহরা।
তারুণ্যের ভরা যৌবনে এই তুমি
নিজেকে দাঁড় করিয়েছো পৌঢ়ত্বের দ্বারে।
না পাওয়ার বেদনায় মুষড়ে পড়েছো তুমি।
আর কতকাল এভাবে  নিজেকে নিজে
পুড়িয়ে মারবে বিরহের আগুনে।    
সে কি তোমাকে ভালোবাসে না
কাব্য লিখে না তোমাকে নিয়ে?
তাতে কী? আমি তো ভালোবাসি তোমাকে আজো।
রোজ কবিতা লিখি তোমাকে নিয়ে
রোজ একটি গোলাপ রেখে দিই তোমার নামে।
আমি তো দিব্যি সুখে আছি ।
তবে তুমি কেন পারবে না?
এ কেমন ভালোবাসা তোমার?