তুমি আমাকে সুখি দেখতে চেয়েছিলে তাই না?
হ্যাঁ আমি দিব্যি সুখের মাঝখানে আছি।
নাওয়া খাওয়া নৈমিত্তিক কাজকর্ম
চলছে নিয়মের চাকায়। প্রকৃতির মতো কোথাও
ব্যত্যয় ঘটছে না আমার এ সুখের জীবনে।
মাঝে মধ্যে দুর্যোগের ঘনঘটা বয়ে যায় বৈ কী!
তবুও থেমে থাকেনি আমার জীবন। রোজ অফিস
স্বামী সংসার গোছাতে গোছাতেই কেটে যায় বেলা।,
একে যদি তুমি সুখের সংসার  বলো-
হ্যাঁ, আমি দিব্যি সুখে আছি।
জানতে চেয়েছিলে সে আমাকে ভালোবাসে কিনা?
তার হাতের পরশেই আমার ঘুম ভাঙে
ঠিক তোমার মতো,  যেমনি করে তুমি
ঘুমন্ত চোখের পাতায় হাত বুলিয়ে আমার ঘুম ভাঙাতে।
ঘুম ভাঙলেও আমি আরো কিছুক্ষণ ঘুমের ভানেই থাকি
চোখ খুলে যদি  আর তোমাকে দেখতে না পাই!
চায়ের কাপ হাতে দাঁড়িয়ে থাকে আমার শিয়রে।
একে যদি ভালোবাসা বলে-
হ্যাঁ সে আমাকে খুউব ভালোবাসে।
সে যখন আমাকে ভালোবাসার বন্ধনে আবদ্ধ করে,
চোখ বন্ধ করেই আমি উপভোগ করি।
আমি সুখ পেতে থাকি তোমার আলিঙ্গনে , ঠোঁটের চুম্বনে।
চোখের লোনা জলে বুক জোয়ারে ভাসে
যখন উপলব্ধি করি  তুমি নও ; আমি
অন্য একজনের বাহুতে  শুয়ে আছি।
একে যদি সুখ বলো- হ্যাঁ আমি বেশ সুখেই আছি।