উৎসর্গঃ যে আমার কবিতার প্রথম পাঠক


না বলা কথার সিক্ত মঞ্জরী
সমর্পণ করি তোমার হৃদয়ে
রিক্ত হৃদয় যাক তবে ক্ষয়ে ক্ষয়ে
নক্ষত্র খসে পড়ে অকস্মাৎ আকাশ থেকে।


আকণ্ঠ নিমজ্জিত তোমার প্রণয় গাহনে
ক্যাম্পাস ঘিরে রাখে বিষাক্ত কীট
তাসের ঘর বাঁধে উদ্দেশ্যহীন প্রেম
রক্তিম আভায় লাল হয় সমস্ত দেহ।