উৎসর্গঃযে আমার কবিতার প্রথম উৎস


মাকড়শার জাল বুনেছে মনের গভীর মন্দিরে
টিকটিকি দিয়েছে ডিম
তেলেপোকা মল ছেড়েছে তার নীড়ে।
অনেক দিন অযত্নে পড়ে থাকা মন্দির
ধুলোবালিতে ছেয়ে গেছে আসন।
ছত্রাক আর শেওলায় জং ধরেছে প্রাচীর
ইদানিং পূজারীর দেখা নেই অর্ঘ্য হাতে
দণ্ডায়মান মূর্তি কেবল চেয়ে থাকে
শঙ্খ ও কাঁসার শব্দহীন রাতে।