আমার হৃদয় ছুঁয়েছে শোকের নীলাভ আঁচল
কষ্টের রেলে চড়ে পাড়ি দিই অনন্ত পথ-
যৌবনের তাড়নায় আরোহণ করি দুর্গম পাহাড়,
বুকের মাঝে ঢেউ খেলে সমুদ্র সফেন।
দুচোখে বয়ে চলে সমুদ্রের লোনা জল
তোমাকে, তোমাকে শুধু তোমাকে হারানোর বেদনায়।
অকস্মাৎ বিচলিত হয় আকাশের নক্ষত্র
ধপ করে জ্বলে উঠে নিভে যায় জোনাকির স্নিগ্ধ আলো
মেঘের আড়াল হয় পূর্ণিমার এক ফালি চাঁদ।
ঝরে পড়ে বাগানের সব ফুল
কুয়াশায় ঘিরে রাখে কাক ডাকা ভোর।
গতি পরিবর্তন করে পৃথিবীর সমস্ত নিয়ম
অথচ চূড়ান্ত হয়েছিলো তোমাকে পাওয়ার সব আয়োজন।