আমাকে ভীষণ আহত করেছে
প্রজাপতিঃ তার দু'টি ডানা
দুমড়ে মোচড়ে দিয়েছে হৃদয়।
আঁধারের ঠিক মাঝপথে
জোনাকিরা  জ্বেলেছে পিদিম।
মুখ থুবড়ে পড়েছে ভালোবাসা,
আকাশের এক  ফালি চাঁদ।
হৃদয়ে হৃদয় করেছে বাসর
আয়োজনে উলঙ্গ আকাশ।
আমাকে ভীষণ আহত  করেছে
প্রজাপিতঃ তার দু'টি ডানা-
ক্ষত বিক্ষত হলো শরীর,
হৃদয়ে  জমেছে কঠিন পাথর।
আমি আজ আর আমি নেই,
হারিয়েছি আমার সমস্ত সত্ত্বা।
মানব হয়েও আমি এক;
অতীত মানব। তবুও আছি
তোমার ছায়ায়, আশে পাশে।
এখনো দাঁড়িয়ে আছি সেই
বটবৃক্ষের মূলে; যেখানে তুমি......
আর সেই প্রজাপতি দু'টি।