১।
আমাকে এক টুকরো অঙ্গার দাও
শপথ করি মুঠোর পাঁজরে নিয়ে
বলি মান সম্ভ্রম, স্বাধীনতাটাও
আনবো ছিনিয়ে প্রাণটুকু দিয়ে।
২।
হঠাৎ বজ্রাঘাতের মতো শব্দ
চারিদিকে হাহাকার নীরব স্তব্দ
শব্দের কালো ধোঁয়াই ঝড়ে গেছে পাতা
পাতা নয় শুধু ক'টি তাজা প্রাণ
স্বাধীনতা তুমি চির অম্লান
একটি  এ্যালবাম, ইতিহাস, কবিতার খাতা।